Loading...

Tuesday, April 4, 2023

নীতা আম্বানির ডাকে একত্রিত হলি, বলি, টলি



ভারতের নতুন সাংস্কৃতিক গন্তব্য দেখতে ও সাক্ষী থাকতে একত্রিত হল হলিউড বলিউড, থেকে টলিউড ও ক্রীড়া জগত। ইংরেজিতে একটা কথা আছে Star studded night।এ যেন সেই এক অবিশ্বাস্য তারকা খচিত রাত।  ভারতে এই প্রথম বিশেষ ধরনের কালচারাল সেন্টার খুলল রিলায়েন্স।এই সাংস্কৃতিক কেন্দ্রের উদ্দেশ্য ভারতীয় শিল্পকলার সংরক্ষণ ও প্রচার।অনুষ্ঠানে সামিল বলিউড ও হলিউডের একাধিক খ্যাতনামা ব্যক্তিত্ব। ছিলেন ক্রীড়া জগতের তারকারাও।



শুক্রবার বান্দ্রা কুরলা কমপ্লেক্সে জিও ওয়ার্ল্ড গার্ডেনে  নীতা মুকেশ আম্বানি কালচারাল সেন্টারের উদ্বোধন হয়ে গিয়েছে। এই অনুষ্ঠানের আয়োজক ছিলেন রিলায়েন্স ফাউন্ডেশনের চেয়ারপার্সন নীতা আম্বানি ও  ইশা আম্বানি।



এই সাংস্কৃতিক মঞ্চের জমকালো উদ্বোধনে তারকাদের উজ্জ্বল উপস্থিতি অনুষ্ঠানটিকে আরো উজ্জ্বলাভা দান করেছিল।



কোকিলাবেন ধীরুভাই আম্বানির প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে অনুষ্ঠানটির শুভ সূচনা করা হয়েছিল। মূল মঞ্চে  নৃত্যশিল্পী হিসেবে নিজের স্বাক্ষর রেখেছেন নীতা আম্বানি। উদ্বোধন অনুষ্ঠানে একসঙ্গে ৭০০ জন শিল্পী পারফর্ম করেছিলেন। এই ঝাঁ চকচকে ইভেন্টে ডিজাইনার পোশাকে সেজে উঠেছিল সমস্ত তারকাই। ঠিক যেন ফ্লিম ফেয়ার ফেস্টিভ্যালের মতো। ভারতের সংস্কৃতির দিকে খেয়াল রেখে হলিউডের অনেক তারকারাই এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিজাইনার শাড়িতে।


আম্বানি পরিবারের আমন্ত্রণে ভারত এসেছিলেন জিজি হাডিড, ক্রিশ্চিয়ান লবটিন,  স্পাইডার ম্যান  ওরফে টম হল্যান্ড ও তার বিশেষ বন্ধু হলিউড অভিনেত্রী জেন্ডায়া। তিনি কালো স্যুট ও অভিনেত্রী নীল ডিজাইনার শাড়ীতে উপস্থিত হয়েছিলেন। এই অনুষ্ঠানের একাধিক ছবি নিজেদের ইনস্টাগ্রামে শেয়ার করেছেন। তিনি জানিয়েছেন এই  অনুষ্ঠানে একটি দুর্দান্ত অভিজ্ঞতা সঞ্চয়  করলাম,  আমন্ত্রণের জন্য ধন্যবাদ জানিয়েছেন আম্বানি পরিবারকে। হলিউড ও বলিউডের তারকা একই ফ্রেমে ধরা দিয়েছিলেন।  সেদিন বলি ও হলি দুনিয়ার ওই বিভেদটা  মিশে গিয়েছিল এক ছাদের তলায়।


নীতা আম্বানি কালচারাল সেন্টারের উদ্বোধন অনুষ্ঠানে নেমেছিল তারকাদের ঢল। এসেছিলেন করন জহর, দীপিকা পাদুকোন,রণবীর সিং, কাপুর পরিবারের সদস্যরা,  প্রিয়াঙ্কা চোপড়া ও তার স্বামী  নিক জোনার, সস্ত্রীক আয়ুষ্মান খুরানা, কাজল দেবগন ও তার মেয়ে, ঐশ্বর্য রাই বচ্চন ও তার পরিবার, এমনকি দেখা গিয়েছিল মহেশ ভাট ও সোনি রাজদান, সুনীল শেট্টি, অনন্যা পান্ডে, ভূমি পাড়নেকর  বাদ পড়েনি কেউই।




এই হেভি ওয়েট  ইভেনটিতে শুধু  বলিউড, হলিউড নয় সমস্ত ক্রীড়া জগত ও রাজনৈতিক জগতের  বিশিষ্ট জনেরা এখানে উপস্থিত ছিলেন  সস্ত্রীক যুবরাজ সিং, সুরেশ রায়না, সচিন তেন্ডুলকর এছাড়াও উদ্ভব ঠাকরে, স্মৃতি ইরানি প্রমুখ রাজনৈতিক ব্যক্তিত্বরা। NMCC-তে আমন্ত্রিত ছিলেন সদ্ গুরু থেকে শুরু করে রাধানাথ স্বামী ,গৌর গোপাল দাস প্রমুখ ব্যক্তিরা, তাদের উপস্থিতি সংস্কৃতির এই মঞ্চকে আরো স্নিগ্ধতা প্রদান করেছিল।



বিশ্ব বিখ্যাত ক্রিকেট তারকা   শচীন তেন্ডুলকার, অঞ্জলি তেন্ডুলকর ও সারা তেন্ডুলকর ইভেন্টিতে উপস্থিত ছিলেন। তিনি জানিয়েছেন  এই ইভেন্টিতে উপস্থিত থাকতে পেরে তিনি গর্বিত অনুভব করছেন।





বলিউড বাদশা শাহরুখ খান ও তার পরিবার এই ইভেন্টে উপস্থিত ছিলেন। তিনি জানিয়েছেন নীতা আম্বানির এই চিন্তাধারা ১০ থেকে ১২ বছর আগে থেকেই ছিল এবং এই পরিকল্পনার কথা তিনি শেয়ারও করেছিলেন। শিল্পের এবং শিল্পীদের প্রতি আনুগত্য ও ভালোবাসা না থাকলে এই কাজ করা সম্ভব নয়। বলিউডের ভাইজান সালমান খানের এন্ট্রি নেন চিরাচরিত নিজের আন্দাজে । তিনি শাহরুখ খানের পরিবারের সঙ্গে পাপারাৎজিদের ক্যামেরায় ধরা দিয়েছিলেন।



বলিউডের গ্ল্যামারাস ভার্সেটাইল অভিনেত্রীরা যেমন হেলেন, ওয়াদিয়া রহমান, রেখা ওই ইভেনটিতে বিশেষ অতিথি হিসাবে ছিলেন।এই ইভেন্টে তারকাদের পোষাকের ঝলক বিভিন্ন ফ্যাশন ডিজাইনারদের শোকে টেক্কা দিতে পারত।










সোনাম কাপুর নীতা আম্বানির কালচারাল সেন্টারের মিউজিয়ামে রাখা বিভিন্ন সংগ্রহের প্রশংসায় পঞ্চমুখ । তিনি বলেছিলেন যেন ছোট্ট একটা ইন্ডিয়া ধরা দিয়েছে এই মিউজিয়ামে। মাসাবা গুপ্তা তার চিরাচরিত আরামদায়ক, অসাধারণ পোশাকে ধরা দিয়েছিলেন এই ইভেন্টে। বলিউডের দেশি গার্ল প্রিয়াঙ্কা চোপড়া, রনবীর সিং থেকে শুরু করে আলিয়া ভাট এবং রশ্মিকা এই কালচারাল  সেন্টার উদ্বোধনের অনুষ্ঠানে কোমর দুলিয়েছিলেন। শুধু এখানেই শেষ নয়  খাওয়ারে ব্যবস্থাপনাতে  সেভেন স্টার হোটেলকে   টেক্কা দেওয়ার মতো আয়োজন ছিল।





ইশা আম্বানি জানিয়েছেন নিতা আম্বানি অর্থাৎ তার মা সর্বদাই সাংস্কৃতিক দিকে বিশেষ যত্নশীল।  নীতা আম্বানি নিজেও একজন ধ্রুপদী নৃত্যশিল্পী হওয়ার কারণে মঞ্চ সর্বদাই তার কাছে মন্দিরসম। এই কালচারাল সেন্টারটির  উদ্বোধন করতে পেরে তিনি আনন্দিত ।




নীতা আম্বানি জানিয়েছেন আমার শক্তি ছয় সন্তান ও তিন নাতি-নাতনি আমার জীবনের আনন্দ। এছাড়াও তিনি মুকেশ আম্বানি ও তার পরিবারকে ধন্যবাদ জানিয়েছেন তার সমস্ত চিন্তা ভাবনাকে গ্রহণ এবং সমর্থন  করার জন্য। ৩রা এপ্রিল থেকেই জনসাধারণের জন্য খুলে দেওয়া হয়েছে এই কালচারাল সেন্টারের দরজা।



ভারতীয় শিল্পকলাকে সম্মানিত করতে ও তাদের শিল্পকে সবার সামনে তুলে ধরতেই বিশ্বব্যাপী আইকনদের জড়ো করেন বলে দাবি আম্বানিদের
































No comments:

Post a Comment

Thanks for your comment. Feel free to contact for any queries, suggestions or any proposal.

Sponsored AD Space

Sponsored AD Space
See Your AD Here